নার্সিং ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩-২০২৪, apply stat 3 april

নার্সিং ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩-২০২৪, apply stat 3 april, ‍apply now
নার্সিং ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩-২০২৪, apply stat 3 april

সরকারি এবং বেসকারি নার্সিং ও মিডওয়াইফারি শিক্ষা প্রতিষ্ঠান সমূহে নার্সিং ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩-২০২৪ শুরু হতে যাচ্ছে। ৪বছর মেয়াদী বিএসসি ইন নার্সিং, ৩বছর মেয়াদী ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স এন্ড মিডওয়াইফারি এবং ৩বছর মেয়াদী ডিপ্লোমা ইন মিডওয়াইফারি ২০২৩-২০২৪ ইং শিক্ষাবর্ষে ভর্তি ইচ্ছুক প্রার্থীদের নির্ধারিত সময়ের মধ্যে আবেদন করতে হবে। ভর্তির সময় পরিবর্তন বা ফলাফলের ভিত্তিতে কত পয়েন্ট লাগতে পারে তার সর্ম্পকিত সকল ধরণের নিয়মাবলী তাদের অফিসিয়াল ওয়েবসাইটের নোটিশের মাধ্যমে জানানো হয়ে থাকে।

নার্সিং ও মিডওয়াইফারি ভর্তির শর্তাবলীঃ

এদেশীয় নাগরিকদের হতে আবেদনকারীকে ২০২২ বা ২০২৩ সালের এইচ.এস.সি বা সমমান এবং ২০২০-২০২১ সালে এস.এস.সি বা সমমান পরিক্ষায় উর্ত্তীণ হতে হবে। প্রার্থী ভর্তি যাচাই বাছাই মিডওয়াইফারি ভর্তি কর্তৃপক্ষেএর মাধ্যমে করে থাকে। ভর্তি তারিখ বা কত পয়েন্টের ভর্তি নেয়া হবে তা পরিবর্তর হতে পার তা নির্ধারণ ভর্তিকমিটির কলেজ কর্তৃপক্ষ নোটিশের মাধ্যমে জানিয়ে দিবে। নির্ধারিত সময় পর আবেদন গ্রহন করা হবে না। ভুল আবেদন বা সদনপত্রে কোন অসৎ উপায় অবলম্বরন করলে আবেদন বাতিল করা হবে। এবং কলেজ কর্তৃপক্ষ তার যথাযথ ব্যবস্থা নিবে। তাই সতর্কতার সাথে সঠিক ভাবে আবেদন ফরম পূরণ করুন। তাদের দেয়া নির্ধারিত সময়ে মধ্যে অনলাইন আবেদন ফরম পূরণ করুন।
(ক) ৪ বছর মেয়াদী ব্যাচেলর অব সায়েন্স (বিএসসি ইন নার্সিং) : বিজ্ঞান বিভাগে এস.এস.সি বা সমমান ও এইচ.এস.সি বা সমমান পরিক্ষায় সর্ব মোট নূন্যতম (জিপিএ) ৭.০০ থাকতে হবে।তবে কোন পরিক্ষায় জিপিএ ৩.০০ এর কম গ্রহন যোগ্য হবে না। উভয় পরিক্ষায় জীব বিজ্ঞানে নূন্যতম (জিপিএ) ৩.০০ থাকতে হবে।
(খ) ৩ বছর মেয়াদী ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স এন্ড মিডওয়াইফারি: যে কোর বিভাগ হতে এস.এস.সি বা সমমান ও এইচ.এস.সি বা সমমান পরিক্ষায় সর্ব মোট নূন্যতম (জিপিএ) ৬.০০ থাকতে হবে। কোন পরিক্ষায় (জিপিএ) ২.৫ গ্রহনযোগ্য হবে না।
(গ) ৩বছর মেয়াদী ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স এন্ড মিডওয়াইফারি: যে কোর বিভাগ হতে এস.এস.সি বা সমমান ও এইচ.এস.সি বা সমমান পরিক্ষায় সর্ব মোট নূন্যতম (জিপিএ) ৬.০০ থাকতে হবে। কোন পরিক্ষায় (জিপিএ) ২.৫ গ্রহনযোগ্য হবে না।
প্রার্থীদের অবশ্যই পরিক্ষার মাধ্যমে যোগ্যতা প্রমাণে ফলাফলে উত্তীর্ণ হলে ভর্তি হওয়ার সুযোগ পাবেন।
ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স অ্যান্ড মিডওয়াইফারি ভর্তি বিজ্ঞপ্তি

midwifery admission 2023-2024

নার্সিং ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩-২০২৪ তথ্যাবলী

ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স অ্যান্ড মিডওয়াইফারি ভর্তি বিজ্ঞপ্তি

আবেদন ফরম পূরণ করার পূর্বে আবেদনের নির্দেশিকা ভালো ভাবে পড়ে নিতে পারেন। চাইলে সংরক্ষণের জন্য প্রিন্ট করে নিন। বাংলাদেশ নাসিং ও মিডওয়াইফারি কাউন্সিল ভর্তির বিষয় সমূহ সর্ম্পকে নির্দেশিকায় দেয়া তাকে। ভর্তির নিচে দেয়া নির্দেশনা সমূহ দেখে নিন -২০২২

নার্সিং ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩-২০২৪, apply  stat 3 april
nursing admission 2024 in bangladesh
নার্সিং ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩-২০২৪, apply  stat 3 april
diploma nursing admission 2024

০৩ এপ্রিল ২০২৪ (সকাল ১০.০০ ঘটিকা) সময় আবেদন শুরু করুন

Application From পূরণের পর ভালো ভাবে পরে নিন। আবেদন সঠিক থাকলে নিধারিত সময়ের মধ্যে টেলিটক প্রি-পেইড মোবাইলের মাধ্যমে আবেদন ফি জমা করে নিশ্চিত হয়ে নিন। নির্ধারিত সময় পর online Application From পূরণের সুযোগ থাকবে না এবং আবেদন ফি জমা দিতে পারবেন না। আপনার মোবাইলে প্রেরিত এসএমএস সংরক্ষণ করে রাখুন।

ভর্তি সংক্রান্ত আরো তথ্য ও ভর্তির ফলাফল সর্ম্পকে জানেত আমাদে সাইট BDJOBS21.COM ফেইজবুক পেইজ bdjobs21.com এর সাথে থাকুন।

Comments

No comments yet. Why don’t you start the discussion?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *